পিএনবি আরসেটি কাছাড়ের উদ্যোগে তের দিনের জুট প্রডাক্ট উদ্যমি মনোভাব প্রসার প্রশিক্ষণ কর্মশালার সফল সমাপনী।

2 - মিনিট |

পাঠের ব্যাগ ও সামগ্ৰীর উদ্যমি মনোভাব প্রসার প্রশিক্ষণ কর্মশালায় ব্যাপক সাড়া এনআরএলএম আত্মসহায়ক দলের।

কেআরসি টাইমস বারাক ভ্যালি ব্যুরো

পাঞ্জাব ন্যাশনেল বেংক পরিচালিত প্রশিক্ষণ কেন্দ্র পিএনবি আরসেটি কাছাড়ে তের দিনের জুট প্রডাক্ট তৈরির উদ্যমি মনোভাব প্রসার প্রশিক্ষণ কর্মশালার সফল সমাপনী হয়েছে বুধবার শিলচরের ন্যাশনেল হাইওয়ের আশ্রম রোড বাজার সংলগ্ন এলাকার পুরাতন সানলিট হসপিটাল বিল্ডিং স্থিত পিএনবি আরসেটি কাছাড়ে। এতে কাছাড় জিলার বিভিন্ন ব্লক এন‌আর‌এল‌ম এর আওতায় থাকা আত্মসহায়ক দলের মহিলা সহ এন‌আর‌এল‌এম টার্গেট গ্ৰুফ এর আওতায় থাকা চৌত্রিশ জন  বেকার যুবকযুবতীদের নিয়ে তের দিনের জুট প্রডাক্ট তৈরির উদ্যমি মনোভাব প্রসার প্রশিক্ষণ কর্মশালার সফল সমাপনী হয়েছে বুধবার।

সমাপ্তি অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন লিড ড্রিসট্রিকট ম্যানেজার ( এলডিএম) দীনেশ কুমার গুপ্তা, ডিএম‌এম‌ইউ এ‌এস‌আর‌এল‌এম এর ডিস্ট্রিকট ফাঙ্গশনেল এক্সপার্ট ( ডিএফ‌ই- স্কিল) রাজকুমার বিরজীত সানা, পিএনবি আরসেটি কাছাড়ের ডিরেক্টর জগজ্যোতি ভট্টাচার্য্য, পিএনবি আরসেটি কাছাড়ের জৈষ্ট প্রশিক্ষক শাহেদ চৌধুরী, মনিষা নাগ, সফল নারী উদ্যোক্তা তথা ডমেন স্কিল ট্রেইনার কল্যানী দেব, আরসেটির প্রশিক্ষণ সহায়ক জয়মতী দাস, রিম্পা সেন প্রমুখ। সভায় বক্তব্য রাখেন পিএনবি আরসেটি কাছাড়ের ডিরেক্টর জগজ্যোতি ভট্টাচার্য্য,তিনি বক্তব্য রাখতে গিয়ে বলেন নারীদের সমাজে সম্মান ও পরিচিতি লাভ করেতেই আরসেটি কাছাড় সব সময় মহিলা উদ্যমি তৈরি জোর প্রচেষ্টা অব্যাহত চালিয়ে যাচ্ছে। প্রশিক্ষণ প্রাপ্তদের আগামী দুই বছরের ফলোআপ ও হ্যান্ডহোল্ডিং সাপোর্ট করবে আরসেটি কাছাড়।

সভায় উপস্থিত এন‌আর‌এল‌এম কাছাড়ের ডিএফ‌ই রাজকুমার বিরজীত সানা, আত্মসহায়ক দলের মহিলাদের উৎসাহ প্রদান করেন আর বিজনেস শুরুর পূর্বেই বাজার সমিক্ষা করে ক্রেতাদের চাহিদা পূরণ করার মত সামগ্ৰী তৈরি প্রচেষ্টা করতে হবে।

সভায় প্রাসঙ্গিক বক্তব্য রাখেন লিড ড্রিসট্রিকট ম্যানেজার (এলডিএম) কাছাড় দিনেশ কুমার গুপ্তা। আরসেটি কাছাড়ের জৈষ্ট প্রশিক্ষক  শাহেদ চৌধুরী বক্তব্য রাখতে গিয়ে বলেন, উদ্যোক্তা হবার জন্য সবার আগে প্রয়োজন ঐকান্তিক ইচ্ছা । যার তীব্র ইচ্ছা আছে তার নতুন উদ্যেগ নিয়ে সামনে এগিয়ে যাওয়াকে কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা । আর আমাদের দেশে এখন নারীরা তাদের অদম্য ইচ্ছা আর উদ্যম নিয়ে নিত্য নতুন উদ্যেগ নিয়ে এগিয়ে চলেছে । তাদের সফলতার হার ও উল্লেখ করার মতন।তীব্র ইচ্ছার বলে যে যাত্রা শুরু, সেখানে থেমে যাবার অবকাশ নেই । আবার সামনে এগিয়ে যেতে হলে চ্যালেঞ্জ এর ও শেষ নেই । এই চ্যালেঞ্জ কে যারা জয় করতে সক্ষম তাদের এগিয়ে যাওয়া ও কেউ ঠেকিয়ে রাখতে পারবেনা । নিজের স্বপ্ন পূরনের জন্য ইচ্ছার সাথে সাথে শিক্ষা ও মেধার ও সংযোগ ঘটাতে হবে। সমাপ্তি অনুষ্ঠানে ট্রেইনিদের মধ্যে থেকে অনেক‌ই নিজেদের মতামত তুলে ধরে পিএনবি আরসেটি কাছাড়, এন‌আর‌এল‌এম কাছাড়ের সহ পাঞ্জাব ন্যাশনেল বেংক এর এই মহৎ উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন। সভায় উপস্থিত অতিথিরা, সফল ট্রেইনিদের হাতে শংসা পত্র তুলে দেন।

Promotional

Advertisement

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

Related news